JSN Gruve - шаблон joomla Окна

ভর্তির নিয়মাবলিঃ

ক) ভর্তির আবেদনপত্র সংগ্রহঃ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক কলেজ অফিস হতে ভর্তির আবেদন ফরম ও প্রসপেক্টাস নির্ধারিত টাকার বিনিময়ে সংগ্রহ করা যাবে । ভর্তির আবেদন যথাযথভাবে পূরন করবে তার সাথে এসএসসি/সমমান পরীক্ষা পাশের প্রশংসাপত্র, মূল একাডেমিক ট্রান্সক্রিম, রেজিঃ ও প্রবেশ পাত্রের সত্যায়িত ফটোকপি এবং ২ কপি পাসপোর্ট সাইজ রঙ্গীন (ব্যাক গ্রাউন্ড সাদা কালার) সত্যায়িত ছবি সংযুক্ত করে যথাসময়ে কলেজ অফিসে জমা দিয়ে সিরিয়াল নম্বর সংগ্রহ করা যাবে ।

খ) একাদশ বিজ্ঞান শ্রেণীতে ভর্তির যোগ্যতাঃ এসএসসি/সমমানের পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫ তবে জিপিএ ৪.৫ বা তদূর্ধ প্রাপ্ত প্রার্থীদের ভর্তি পরীক্ষা ছাড়াই সরাসরি ভর্তি করা যেতে পারে উল্লেখ্য, জিপিএ ৫.০ প্রাপ্ত প্রার্থীদের বিনা বেতনে পড়ার সুযোগ দেয়া হবে ।

গ) একাদশ (ব্যবসায় শিক্ষা)শ্রেণীতে ভর্তির যোগ্যতাঃ এসএসসি/সমমানের পরিক্ষায় ণ্যূনতম জিপিএ ৩ তবে জিপিএ ৪.০ বা তদূর্ধ প্রাপ্ত প্রার্থীদের ভর্তি পরীক্ষা ছাড়াই সরাসরি ভর্তি করা যেতে পারে উল্লেখ্য, জিপিএ ৫.০ প্রাপ্ত প্রার্থীদের বিনা বেতনে পড়ার সুযোগ দেয়া হবে ।

ঘ) ভর্তি প্রক্রিয়াঃ প্রাপ্ত জিপিএ এর ভিত্তিতে ভর্তি করা হয়। সার্বিক তথ্যাবলী দিয়ে ভর্তি ফরমটি যথাযথভাবে পূরণ করে ভর্তি কমিটির আহবায়বের সুপারিশ এবং অধ্যক্ষের অনুমতিক্রমে ভর্তি ফি ব্যাংকে জমা দিয়ে ব্যাংকরশিদসহ ভর্তি ফরমটি কলেজ অফিসে জমা দিতে হবে ভর্তির সময় ৫ কপি পাসপোর্ট ও ৪ কপি স্ট্যাম্প সাইজ সত্যায়িত রঙ্গিন ছবি (ব্যাকগ্রাউন্ড সাদা হবে) জমা দিতে হবে।

ঙ) ধূমপায়ীদের আবেদন করার প্রয়োজন নেই।

 

ভর্তির নিয়মাবলিঃ

ক) ভর্তির আবেদনপত্র সংগ্রহঃ কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক কলেজ অফিস হতে ভর্তির আবেদন ফরম ও প্রসপেক্টস বির্ধারিত টাকার বিনিময়ে সংগ্রহ করা যাবে। ভর্তির আবেদন ফরম যথাযথ ভাবে পূরণ করে তার সাথে পূর্ববর্তী স্কুলের পরীক্ষা পাশের প্রশংসাপত্র, সম্বরপত্র এবং ২ কপি পাসপোর্ট সাইজ রঙ্গিন (ব্যাকগ্রাউন্ড সাদা) সত্যায়িত ছবি সংযুক্ত।

খ) নির্বাচনী পরীক্ষাঃ পূর্ববর্তী স্কুলে বিজ্ঞান বিভাগের শতকরা ৮০ এবং ব্যবসায় শিক্ষা এ শতকরা ৬০ ভাগ নম্বর প্রাপ্তরা সরাসারি ভর্তিঃর সুযোগ ‍পাবে । এর নীচে নম্বর প্রাপ্ত সকল ছাত্র-ছাত্রীকে নির্বাচনী অংশগ্রহণ করতে হবে নির্বাচনী পরীক্ষায় কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত যোগ্যতাসূচক নম্বর প্রাপ্ত প্রার্থীদের মেধা তালিকা প্রণয়ন করা হবে এবং আসন সংখ্যার ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী সংশ্লিষ্ট শ্রেণীতে ভর্তি করা হয়।

গ) ভর্তি প্রক্রিয়াঃ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের ভর্তি ফরম বিতরণ করা হয়। অধ্যক্ষের অনুমতিক্রমে ভর্তি ফি ব্যাংকে জমা দিয়ে ব্যাংক রশিদসহ ভর্তি ফরমটি কলেজ অফিসে জমা দিতে হয়। ভর্তির সময় ৫ কপি পাসপোর্ট ও ৪ কপি স্ট্যাম্প সাইজ সত্যায়িত রঙ্গিন ছবি (ব্যাকগ্রাউন্ড সাদা হবে) জমা দিতে হবে।